কােম্পানীগঞ্জে ৪৪তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

Estimated read time 1 min read
Ad1

বিজ্ঞানমনস্ক জাতি গঠনে প্রতিশ্রতিবদ্ধ, প্রতিপাদ্যে দেশব্যাপী বিজ্ঞান সচেতনতা সৃষ্টি এবং শিশু- কিশোর ও তরুণদের মধ্যে প্রযুক্তি উদ্ভাবনী চেতনা বিকাশের লক্ষ্যে কােম্পানীগঞ্জ উপজেলা পর্যায়ে জাতীয় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুইদিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

বুধবার ২৩নভেম্বর সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এই মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সাহাব উদ্দিন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ উপলক্ষে কােম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মােঃ মেজবা উল আলম ভূঁইয়া এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ বছর ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলো অংশগ্রহণ করছেন।

অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন করেন,পর্যায়ক্রমে “সিরাজপুর উচ্চ বিদ্যালয়ে” স্টলে আসেন,সেখানে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আবিষ্কৃত জিনিটি সম্পর্কে অবগত করেন সিরাজপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক “মাঈন উদ্দিন স্যারের” সহায়তা ছাত্ররা উপজেলা চেয়ারম্যান সাহাব উদ্দিন ও উপজেলা নির্বাহী অফিসার মােঃ মেজবা উল আলম ভূঁইয়াকে তাঁরা দেখে উভয়ই প্রসংশা করেন, পাশাপাশি ছাত্রের প্রতিভা কাজে লাগিয়ে দেশ ও জাতির কিছু করার জন্য বলেন। জাতীয় বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্টল সমূহের বিপরীতে পুরস্কার বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

আবদুল আউয়াল, (কােম্পানীগঞ্জ প্রতিনিধি)
নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours