রানিং স্টাফদের ধর্মঘট, চবির শাটল ট্রেন চলাচল বন্ধ

Estimated read time 0 min read
Ad1

রেলওয়ে রানিং স্টাফদের ধর্মঘটের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান বাহন শাটল ট্রেন বন্ধ রয়েছে।

আজ (১০ সেপ্টেম্বর) সকাল থেকে নগরের বটতলী রেলস্টেশন থেকে কোনো ট্রেন চবি ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে যায়নি। এতে করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মারাত্মক ভোগান্তিতে পড়েছেন।

যদিও চবি প্রশাসন শিক্ষার্থীদের জন্য বটতলী রেলস্টেশন থেকে ৩টি এবং ষোলশহর রেলস্টেশন থেকে ৫টি বাসের ব্যবস্থা করেছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের উদ্যোগে ভিন্ন যানবাহনে ক্যাম্পাসের উদ্দেশে রওনা দেয়।

রেলওয়ে সূত্র জানা গেছে, তুচ্ছ বিষয়ে শাটল ট্রেনের রানিং স্টাফদের অপহরণ, নির্যাতন ও মারধরের করে কতিপয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। সবশেষ গত ৭ সেপ্টেম্বর একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে ওইদিন শাটল ট্রেনের লোকোমাস্টারকে মারধর করা হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে রানিং স্টাফরা ধর্মঘট আহ্বান করে। এতে করে শাটল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় শাটল ট্রেন বটতলী স্টেশন থেকে ক্যাম্পাসের উদ্দেশে রওনা দেয়। এদিন ৯টার দিকে ট্রেনটি চৌধুরীহাট রেলস্টেশন এলাকায় পৌঁছালে ট্রেনের ছাদে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অন্যান্য লোকজন মিলিয়ে ২০ জনের মতো আহত হয়।

গাছের ডালের সঙ্গে লেগে এ হতাহতের ঘটনা ঘটে। এরপর চবিতে কিছু শিক্ষার্থী আন্দোলন, বিভিন্ন স্থাপনা ও গাড়ি ভাঙচুর ঘটায়। এ ঘটনায় শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে হাটহাজারী থানায় দুটি মামলা দায়ের করে।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours