লন্ডনে ১১তম ‘বাংলাদেশি বই মেলা’ অনুষ্ঠিত

Estimated read time 0 min read
Ad1

লন্ডনে দুই দিনব্যাপী বাংলাদেশি বই মেলা অনুষ্ঠিত হয়েছে। চলতি সেপ্টেম্বরের ১০ ও ১১ তারিখ ইস্ট লন্ডনের দ্য আর্ট প্যাভিলিয়ন হলে ১১তম এ বই মেলার আয়োজন করে সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য। এতে লেখক, পাঠক ও যুক্তরাজ্যে বসবাসরত বিভিন্ন শ্রেণি–পেশার বাংলাদেশিরা অংশগ্রহণ করেন।

১০ সেপ্টেম্বর দুপুর আড়াইটার দিকে মেলার শুভ উদ্বোধন করেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ও একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক নুরুন্নবী।

উদীচী সত্যেন সেন স্কুলের পরিবেশনায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় উদ্বোধনী পর্ব। সংগঠনের সাধারণ সম্পাদক কবি এ কে এম আবদুল্লাহর সঞ্চালনায় উদ্বোধনী পর্বে সভাপতি কবি ময়নূর রহমান বাবুল আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান।

রেজওয়ানা চৌধুরী বন্যা তার বক্তব্যে বলেন, ‘লন্ডনে এমন ব্যাপক পরিসরে বই মেলার উদ্বোধন করতে পেরে সত্যিই আমি আনন্দিত। বাংলাদেশের বাইরে এত সুন্দর আয়োজন আমাকে মুগ্ধ করেছে।’

তিনি মেলার আয়োজকদের ধন্যবাদ জানান। ইত্যাদি প্রকাশনীর স্টলে কথা হয় লেখক সুজাত মনসুরের সঙ্গে। তিনি বলেন, বই মেলা লেখক ও পাঠকদের সেতুবন্ধন তৈরি করে। বই মেলা বই প্রেমিকদের আনন্দের বিয়য়।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours