চট্টগ্রামের খননকৃত খালগুলো সিটি কর্পোরেশনকে দিতে চায় গৃহায়ন কর্তৃপক্ষ

Estimated read time 1 min read
Ad1

চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে খননকৃত খালগুলো চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে হস্তান্তরের সুপারিশ করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

আজ (২১ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য নারায়ন চন্দ্র চন্দ এমপি, বজলুল হক হারুন এমপি, মো. মনোয়ার হোসেন চৌধুরী এমপি, আনোয়ারুল আশরাফ খান এমপি, সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি ও ফরিদা খানম এমপি অংশগ্রহণ করেন।

এতে ৩০তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ৩০তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়নের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। ‘সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ বিল, ২০২৩’ পরীক্ষা করে রিপোর্ট প্রদান সংক্রান্ত বিস্তারিত আলোচনা হয়। এছাড়া, বিলটি পরীক্ষা-নিরীক্ষা করে কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে উত্থাপনের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পগুলোর সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আবাসন পরিদপ্তরের সার্বিক কর্মকাণ্ড নিয়ে আলোচনা করা হয়।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours