ভারতের সঙ্গে ভিসামুক্ত সম্পর্ক চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

Estimated read time 1 min read
Ad1

বাংলাদেশ অদূর ভবিষ্যতে ভারতের সঙ্গে ভিসামুক্ত সম্পর্ক চায় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, ‘ঢাকায় ভারতীয় দূতাবাস প্রতিদিন ৫ থেকে ৯ হাজার ভিসা ইস্যু করে থাকে। কিন্তু আমাদের এর চেয়ে বহুগুণ বেশি মানুষ ভারতে যেতে চান।

কিন্তু তারা আমাকে জানিয়েছে তাদের এত বেশি জনবল নেই বলে ভিসা ইস্যু করতে দেরি হচ্ছে। তবে আমি বলেছি অদূর ভবিষ্যতে আমরা ভারতের সঙ্গে ভিসামুক্ত সম্পর্ক চাই।’

আজ (৫ অক্টোবর) সন্ধ্যায় সিলেটে চার দিনব্যাপী বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। আগামীতে ভিসামুক্ত ভারত-বাংলাদেশ সম্পর্ক প্রত্যাশা করেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, বাংলাদেশ-ভারতের সম্পর্কের ঐতিহাসিক পদাঙ্ক অনুসরণ করে দ্বিপক্ষীয় বাণিজ্যিক, সামাজিক, শিক্ষা, সংস্কৃতি, প্রযুক্তিগত উৎকর্ষ অর্জনে কাজ চলছে।

এর আগে বিকেলে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদূঢ় করতে এবং উভয় দেশের শিক্ষা, সংস্কৃতি ও ব্যবসা উন্নয়নের স্বার্থে প্রতি বছরের মতো ১১তম সংলাপ শুরু হয়।

গ্র্যান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে এ সংলাপের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এতে সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours