ইসরায়েলের বিরুদ্ধে নেমেছে ইরানি ব্রিগেড

Estimated read time 1 min read
Ad1

মধ্যপ্রাচ্যজুড়ে শিয়া সশস্ত্র গোষ্ঠীগুলো একের পর এক আক্রমণ করে যাচ্ছে ইসরায়েলের বিভিন্ন প্রান্তে। যুদ্ধের শুরু থেকেই ফিলিস্তিনি স্বাধীনতাকামী যোদ্ধা ও এসব শিয়া গোষ্ঠীকে সামরিক ও আর্থিক সহায়তার অভিযোগ রয়েছে ইরানের বিপক্ষে। ইসরায়েলের সঙ্গে লড়াইয়ে এবার সরাসরি তেহরান বাহিনীর যুক্ত হওয়ার অভিযোগ করেছে তেলআবিব।

ইসরায়েলি বাহিনী দাবি করে, দেশটির উত্তর ফ্রন্টে সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধরত হিজবুল্লাহ যোদ্ধাদের সাহায্য করতে সেখানে পৌঁছেছে ইরানের ইমাম হাসান ব্রিগেডের সদস্যরা। স্থানীয় সময় বৃহস্পতিবার ইসরায়েলি সেনাবাহিনীর আরবি বিভাগের মুখপাত্র লেফট্যানেন্ট কর্নেল অভিচয় আদরাই এ দাবি করেন। গত ৭ অক্টোবর থেকেই হামাসের আহ্বানে সাড়া দিয়ে ইসরায়েলের উত্তর সীমান্তে ইসরায়েলি সেনাদের ওপর হামলা করে যাচ্ছে হিজবুল্লাহর যোদ্ধারা।

ইসরায়েল জানায়, ইমাম হোসেন ব্রিগেডের সদস্যরা সিরিয়ায় ইসরায়েল এবং আমেরিকান সৈন্যদের বিরুদ্ধে সরাসরি আক্রমণ পরিচালনা করে। এমনকি সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদের ভাই মাহের আসাদের নেতৃত্বে সিরিয় সেনাবাহিনীর চতুর্থ ডিভিশনটি ইরানের ছায়া বাহিনীতে পরিণত হয়েছে, এমনকি তারা ইরানের বিপ্লবী রক্ষীবাহিনীর সবচেয়ে গুরুত্বপূর্ণ শাখা কুদস ফোর্সের কাছে সরাসরি রিপোর্ট করে থাকে।

চলমান ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধে লেবানন সীমান্তের হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েলি সেনাদের সংঘাতে এখন পর্যন্ত ৪৯ জন হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছে। পাশাপাশি ইসরায়েলের বেশ কয়েকজন সেনাসদস্যও হিজবুল্লাহর আক্রমণে নিহত হয়েছে বলে জানায় আইডিএফ।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours