হুইলচেয়ারে ভোটকেন্দ্রে শতবর্ষী গোল বাহার

Estimated read time 1 min read
Ad1

ব্রিটিশ থেকে পাকিস্তান, বর্তমান স্বাধীন বাংলাদেশ। সব আমলের নির্বাচন নিজ চোখে দেখেছেন ১০১ বছর বয়সী গোল বাহার। জীবনের দীর্ঘ এই যাত্রায় সরকার গঠনে ভোটও দিয়েছেন প্রতিবারই।

কখনো ভোট বর্জন করেননি তিনি। জীবনের সোনালী সময়গুলো পেরিয়ে এখন তাকে আশ্রয় নিতে হয়েছে হুইল চেয়ারে। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হুইল চেয়ারে করেই ভোট দিতে এসেছেন শত বছর বয়সী গোল বাহার। গোল বাহারকে ভোট কেন্দ্রে নিতে সহযোগিতা করেছেন তার ৭০ বছর বয়সী ছেলে হাবিবুর রহমান বয়াতী। 

রোববার (৭ জানুয়ারি) সকাল পৌনে ১১ টার দিকে শরীয়তপুর-২ আসনের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়নের ১৬ নম্বর পালেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট দিতে এসেছেন। 

জানা গেছে, ১৯২২ সালের ৫ সেপ্টেম্বর গোল বাহার নড়িয়ার মাইজপাড়া এলাকায় মকিম কোটারী ও বরনী দম্পত্তির ঘরে জন্মগ্রহণ করেন। তার স্বামী আলিমুদ্দীন বয়াতী ১৯৮০ সালে মারা যান। ৬ ছেলে ও ২ মেয়ের জননী গোল বাহার বার্ধক্যজনিত কারণে এখন নিজে চলাফেরা করতে পারেন না।

বে জীবনে কখনো ভোট প্রদানে বিরত থাকেননি তিনি। তাই এবারো এসেছেন ভোট কেন্দ্রে। জাতীয় পরিচয় পত্রে তার বয়স হিসেব অনুযায়ী ১০১ বছর হলেও তার পরিবারের দাবি তার বয়স ১১৫ বছরের বেশি।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার ও নড়িয়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মুজাম্মেল হক ঢাকা পোস্টকে বলেন, গোল বাহারকে ভোট দিতে সহযোগিতা করেছি। কেন্দ্রটিতে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৭০৫ জন। এখন পর্যন্ত প্রায় ৫০০ ভোট প্রয়োগ করেছেন ভোটাররা।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours