আইসিসিবিতে হিফজুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব চলছে

Estimated read time 1 min read
Ad1

পবিত্র কুরআনের হাফেজদের উৎসাহ দেওয়া এবং তাদেরকে বিশেষ মর্যাদায় ভূষিত করার লক্ষ্যে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের আয়োজনে ১২তম হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব ২০২৪ অনুষ্ঠিত হচ্ছে।

রোববার (১২ মে) সকালে রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে এই অনুষ্ঠান হচ্ছে।

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত শাখাসমূহের ১২৩৫ জন হাফেজ শিক্ষার্থীকে তিনটি সেশনের মাধ্যমে ক্রেস্ট, সনদ, পাগড়ি/স্কার্ফ, অ্যাওয়ার্ড ব্যাগ দেওয়া হবে এবং সেইসঙ্গে তাদের বাবা-মাকেও সম্মাননা দেওয়া হবে। এর মধ্যে প্রথম সেশনে ৫৩৮ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদেরকে পুরষ্কার দেওয়া হয়। 

দিনব্যাপী আয়োজনে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরায় সকাল থেকে আসতে থাকা জাতীয় ও অন্তর্জাতিক পর্যায়ের ইসলামী চিন্তাবিদ, কুরআন গবেষক, কোমলমতি হাজার-হাজার হাফেজদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে তানযীমুল উম্মাহর এই বর্ণিল আয়োজন। এক পর্যায়ে কুরআন তিলাওয়াতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল।

হাফেজ ছাত্রদের পরনে ছিল সাদা জুব্বা আর মাথায় সাদা পাগড়ি; ছাত্রীদের পোষাকে আকাশের নীল ও সাদার কম্বিনেশন। সবার কাঁধে তানযীমুল উম্মাহর নাম ও লোগো সম্বলিত উত্তরীয়। এ সময় শিক্ষার্থীদের কণ্ঠে মনোমুগ্ধকর হামদ-নাত ও ইসলামী সংগীত, বক্তৃতা, আলোচনা, কবিতা আবৃতিসহ চমৎকার পরিবেশনা সবার মন কাড়ে।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল। এ সময় প্রথম সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ফাদিলাতুশ শায়খ সাইয়েদ কামাল উদ্দীন জাফরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তামীরুল মিল্লাত কামিল মাদরাসার প্রিন্সিপাল মুফতি ড. আবু ইউসুফ খান, বাইতুল মুকাররম জাতীয় মাসজিদের ইমাম মুফতি মিজানুর রহমান।  

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours