Breaking News
Primary Doctor's Society

আমাদের মনস্তাত্ত্বিক সমস্যা আছে : সিইসি

আমাদের মনস্তাত্ত্বিক সমস্যা আছে মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, যে নির্বাচন করবে, তাকে জিততেই হবে। হারতেও যে হতে পারে, এটা কেউ মেনে নিচ্ছে না। মনস্তাত্ত্বিক দৈন্যতা আমাদের মধ্যে আছে। তাই সহনশীলতা যদি জাগ্রত করা না যায়, তাহলে সংকট থেকে যাবে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) নির্বাচন ভবনে গণফোরামের সঙ্গে সংলাপে বসে তিনি এসব কথা বলেন। গণফোরামের নির্বাহী সদস্য মোকাব্বির খানের নেতৃত্বে সংলাপে ১১ সদস্যের প্রতিনিধি দল, অন্য চার নির্বাচন ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, কালকে একটি ঘটনা ঘটেছে (ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে নির্বাচনের ভোট গণনার সময় মারামারির ঘটনা নিয়ন্ত্রণ করতে গিয়ে পুলিশের গুলিতে দুই বছরের শিশু নিহত হয়েছে)।

দেশে কোনো নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হলে, ভোটের শেষে মারামারি হয়। কাল একটি শিশু মারা গেছে। রাত ১০টা/১১টার দিকে ফোন করেছি ডিসি-এসপিকে, যে কী হলো। নির্বাচন শেষ হয়ে গিয়েছিল এবং মেম্বার প্রার্থী হামলা করে বসল।

তিনি আরও বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু, সঠিক, অংশগ্রহণমূলক এবং অবাধ ও নিরপেক্ষ হবে। নির্বাচনে যেন ভোটাররা নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারে, এ বিষয়টি নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। আপনাদের সহযোগিতাও চাইব। আমাদের সঙ্গে আপনাদের থাকতে হবে। নির্বাচনের মাঠে যদি আপনারাও থাকেন, আমরাও থাকি তাহলে যেকোনো অপশক্তি প্রতিহত করা সহজ হবে।

Check Also

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন : নৌকা ও ধানের শীষের প্রার্থী নেই

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন না কোনো প্রার্থী। উপনির্বাচনে …

Leave a Reply

Your email address will not be published.

Primary Doctor's Society