প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত: পররাষ্ট্রমন্ত্রী

Estimated read time 1 min read
Ad1

একাধিক বিবেচনায় চলতি মাসের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ (২৪ নভেম্বর) ভারত মহাসাগরীয় দেশগুলোর সহযোগিতা জোটের মন্ত্রী পর্যায়ের সম্মেলন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, জাপান আমাদের দাওয়াত দিয়েছে। আমরা জাপানের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করছি। তাদের নিজেদের ঘরে যদি সমস্যা থাকে… এ জন্য আমরা পর্যবেক্ষণ করছি। এ অবস্থায় থাকলে আমাদের যে লক্ষ্য সেগুলো কীভাবে অর্জিত হবে? সেসব বিবেচনায় আমরাই চিন্তা-ভাবনা করছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাছাড়া জাপানে এখনও কোভিড। সবাইকে কোয়ারেন্টাইন করতে হয়। শুধু কোয়ারেন্টাইন করতে হয় না, অনেক বিধি-নিষেধ আছে। প্রধানমন্ত্রী গেলে বিরাট সমাগম হয়। ব্যবসায়ী মহল, এই মহল-ওই মহল। একাধিক বিবেচনায় এ ধরনের সিদ্ধান্ত।

এর আগে, আইওআরএ মন্ত্রী পর্যায়ের সম্মেলনের ফাঁকে জাপানের পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী শুনসোক তাকেইয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রতিমন্ত্রী জানান, চলতি মাসে প্রধানমন্ত্রীর জাপান হচ্ছে না।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours