আ.লীগসহ ১৬ দল ইসির জবাব দেয়নি, সময় চেয়েছে বিএনপি

Estimated read time 1 min read
Ad1

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিবন্ধন শর্তাদি প্রতিপালন হচ্ছে কি-না তা জানাতে নিবন্ধিত ৩৯ দলকে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)।

চিঠিতে দলগুলোর কেন্দ্রীয় ও মাঠ পর্যায়ে অফিস, নির্বাচিত কমিটি ও সবস্তরে ৩৩ শতাংশ নারীর প্রতিনিধিত্ব নিশ্চিত করা হচ্ছে কি-না তার হালনাগাদ তথ্য চায় সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

২৪ নভেম্বরের মধ্যে কমিশনকে অবহিত করার কথা হলেও ইসির এই নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগসহ ১৬টি দল জবাব দেয়নি। জবাব দেওয়ার জন্য ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় চেয়ে আবেদন করেছে বিএনপি।

বিভিন্ন সূত্র জানায়, নির্ধারিত সময়ের মধ্যে ১৯টি দল জবাব দিয়েছে। আর জবাব দেওয়ার জন্য চারটি দল সময় চেয়েছে।

ইসির জবাব দেওয়ার দলগুলোর মধ্যে রয়েছে- জাতীয় পার্টি, বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ), বাংলাদেশ জাতীয় পার্টি, বাংলাদেশ খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত আন্দোলন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, মুক্তিজোট, গণফোরাম, বাংলাদেশ জাতীয় পার্টি-বি জেপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, ইসলামী ঐক্যজোট (আইওজে), খেলাফত মজলিস, জাতীয় পার্টি জেপি ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

সময় চেয়েছে যে চার দল- বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল), ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও বাংলাদেশ কংগ্রেস।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours