পর্দা নামলো তৃতীয় কৃষি বিতর্ক উৎসবের

Estimated read time 0 min read
Ad1

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সংঘের আয়োজনে ৩য় কৃষি বিতর্ক উৎসব ২০২৩ এর জমকালো পর্দা নেমেছে।

৬ ও ৭ জানুয়ারি রোজ শুক্রবার ও শনিবার উৎসবের ট্যাব রাউন্ড, প্রি কোয়ার্টার, কোয়ার্টার এবং সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছিলো। ১৪ জানুয়ারি রোজ শনিবার সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই প্রতিযোগিতার সমাপনী পর্বের ফলাফল ঘোষণা করা হয়েছে। “কৃষি ও প্রযুক্তির সম্মিলনে, উন্মোচিত হোক সম্ভাবনার দুয়ার” এই শিরোনামে আয়োজিত হয় এবারের এ বিতর্ক উৎসবটি।

প্রতিযোগিতায় সারাদেশের মোট ৩২ টি টিম অংশগ্রহন করে। যাদের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ডিবেটিং সোসাইটি এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালস (বিইউপি) ডিবেটিং ক্লাব ফাইনাল রাউন্ডে প্রতিদ্বন্দ্বিতা করে বিইউপি বিজয় লাভ করে।

প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে ও ডিবেটিং সংঘের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান দোলনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাতা পরিচালক শাইখ সিরাজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম। প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান ।

এছাড়া উওপস্থিত ছিলেন বাকৃবি ডিবেটিং সংঘের সহ সভাপতি ড. এম নাহিদ সাত্তার। স্বাগত বক্তব্য প্রদান করেন সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম।

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours