Breaking News
Primary Doctor's Society

মামুন হোসেনের প্রথম একক কাব্যগ্রন্থ ‘শৃঙ্খল’

যশোরের বাঘারপাড়া উপজেলার পিতা হাফিজুর রহমান ও মাতা ও রিনা বেগমের পুত্র মামুন হোসেন (কবি)।

নিম্ম মাধ্যমিক এবং উচ্ছ মাধ্যমিক শেষ করেছি নিজের এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানেয়। এবং উচ্ছ মাধ্যমিকের গণ্ডি পেরিয়েই, বর্তমানে বাংলা সাহিত্য নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ে (স্নাতক) অধ্যায়নরত।

তিনি সাহিত্যচর্যা শুরু করেন ২০২০ সালের শেষের দিকে এসে এবং লেখালেখির শুরু হয় ২১ সালের শুরুতে। ২০২২ শের বইমেলাতে ২ টি যৌথ কাব্যগ্রন্থে কাজ করেছেন । উচ্ছ মাধ্যমিকের পরিক্ষার্থী থাকা অবস্থাতেই সাহিত্য চর্যা ও খুটিনাটি লেখালেখির হাতে খড়ি।

২০২৩ শের গ্রন্থমেলাকে সামনে রেখে ডিসেম্বরের ২৪ তারিখে প্রকাশিত হয়ে গেছে মামুন হোসেন এর প্রত্যাশিত প্রথম একক কাব্যগ্রন্থ “শৃঙ্খল”।

বইটির প্রকাশন স্বরবর্ণ প্রকাশনি। (হবিগঞ্জ, সিলেট)। প্রকাশক প্রিয় উস্মান ভাই। এবং বইটি প্রচ্ছদ করেছেন কবি, কাজী ফরহাদ ভাই।

বইটিতে মূলত এমন কিছু কবিতা রাখা হয়েছে যা পাঠক পড়লে সহজেই বইটির গতিপথ নির্ণয় করতে পারবে।

বইটির কবিতাগুলাতে কবি সভ্যতার কথা, সমাজের কথা, বাস্তবতার কথা, দ্রোহের কথা, প্রেম-বিচ্ছেদ ও ভালোবাসার কথা বলেছেন। এছাড়াও এই বইটিতে কবি স্বপ্নের কথা, স্বপ্ন দেখানোর কথাও লিপিবদ্ধ করেছেন। “শৃঙ্খল’ নামটি মূলত কবি সভ্যতার প্রতীক হিসাবেই তুলে ধরতেই বইয়ের এই নামরেখাটি বেঁছে নিয়েছেন।

বইটির পৃষ্ঠা সংখ্যা ৪৮ টি রেখেই এর প্রচ্ছদ মুল্য রাখা হয়েছে ১৮০ টাকা মাত্র।

বইটি ২১ শের বই মেলাতে নিজস্ব স্টলে পাওয়া যাবে। এছাড়া রকমারি.কম, বইফেরি, স্বরবর্ণ.কম সহ বিভিন্ন অনলাইন বুকশপে পাওয়া যাচ্ছে। বইটির পরিবেশক- দ্রুপদী পাবলিকেশন।

Check Also

তারুণ্যের শ্রেষ্ঠ সময়

তারুণ্য মানে না কোন নিষেধ -বাধা। তারুণ্যের উদ্দামতা সাগর পাড়ি দেয়ার মতো দুঃসাহস যেমন রাখে, …

Leave a Reply

Your email address will not be published.

Primary Doctor's Society