Breaking News
Primary Doctor's Society

মার্চে বাংলাদেশ বিজনেস সামিট, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) চলতি বছরের মার্চ মাসে ‘বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩’ আয়োজন করতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহৎ এ সামিটের উদ্বোধন করবেন।

আজ (১৯ জানুয়া‌রি) রাজধানীর একটি হোটেলে বিজনেস সামিট উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে এফবিসিসিআই। বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার, মন্ত্রী, সংসদ সদস্যসহ বিশিষ্ট ব্যবসায়ী নেতারা এতে অংশ নেন।

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সংগঠনটির ৫০ বছর পূর্তি উপলক্ষে মার্চের ১১-১৩ তারিখে অনুষ্ঠিত হবে তিনদিন ব্যাপী এই সামিট। আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের লক্ষ্যকে সামনে রেখে এই সামিটের আয়োজন করা হচ্ছে। সামিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক গণমাধ্যম ক্যাবল নিউজ নেটওয়ার্ক -সিএনএন এর বিজনেস রিপোর্টার রিচার্ড কোয়েস্টের সঙ্গে আলোচনায় অংশ নেবেন।

এফবিসিসিআইর সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, উন্নত ব্যবসা পরিবেশ ও প্রযুক্তির সহায়তায় সৃজনশীল অর্থনীতি তৈরিতে কাজ করছে বেসরকারি খাত। তিন দিনব্যাপী বাংলাদেশ বিজেনেস সামিটে বিশ্ব ব্যবসায়ীদের কাছে দেশের ইতিবাচক অবস্থান, অর্থনৈতিক সামর্থ্য, বিনিয়োগ প্রতিযোগিতাসহ অংশীদারিত্বের বিশেষ সুযোগ সুবিধা তুলে ধরা হবে। এছাড়া অর্থনীতিতে অবদান রাখা বিশিষ্ট ব্যবসায়ীদের এফবিসিসিআই বিজনেস পুরষ্কার দেওয়া হবে বলে জানান তিনি। সামিটে আন্তর্জাতিক ব্যক্তিত্বদের অংশগ্রহণ প্রত্যাশা করেন এফবিসিসিআই সভাপতি।

অনুষ্ঠানে এফবিসিসিআইর সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবুসহ বাংলাদেশে নিয়োজিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনারদের পাশাপাশি অনুষ্ঠানে, মন্ত্রী, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা, এফবিসিসিআইর সাবেক ও বর্তমান সভাপতি, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, পরিচালকরা, বিশিষ্ট ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Check Also

এক লাফে এলপিজি সিলিন্ডারের দাম বাড়ল ২৬৬ টাকা

ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বেড়েছে। ১ হাজার ২৩২ টাকা থেকে ২৬৬ টাকা …

Leave a Reply

Your email address will not be published.

Primary Doctor's Society