Breaking News
Primary Doctor's Society

পতেঙ্গায় সংবাদকর্মীর ওপর সন্ত্রাসীর হামলা, আসামী পলাতক

চট্টগ্রাম নগরীর পর্যটন এলাকার শহর পতেঙ্গা। দীর্ঘদিনের সুশৃঙ্খল এই এলাকাকে হঠাৎ আতঙ্ক ও অতিষ্ঠ করে তুলে কাঠগড় মুসলিমাবাদ এলাকায় নরুল ইসলামের ছেলে কথিত আওয়ামী লীগ নেতা নূরুল আবছার। 

‘কথিত এই নেতা আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন ধরে মানুষের উপর জুলুম অত্যাচার চাঁদাবাজি, নিরীহ জেলে সম্প্রদায়ের লোকদেরকে জিম্মি করে চাঁদা দাবি করে আসছে। সমুদ্র দখল করে ‘ফার’ বিক্রি, জেলেদের নৌকা থেকে চাঁদা আদায় এবং সাগরের জলসীমা বিক্রি করে বছরে পর বছর হাতিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা।’

‘ব্যাটারি চালিত টমটম থেকে টোকেন বানিজ্য করে যাচ্ছে দীর্ঘদিন ধরে। পতেঙ্গা মুসলিমাবাদ বেরি বাঁধ এলাকায় ভাসমান দোকান থেকে মাসিক চাঁদা আদায়, কাটগড় কাঁচা বাজার থেকে চাঁদা সহ বিভিন্ন জায়গায় থেকে চাঁদা আদায় করে এই আবছার। কেউ চাঁদা দিতে অশিকার করলে মারধর, মিথ্যা মামলা সহ নানা হয়রানি করত এলাকার জনসাধারণকে।’

এলাকাবাসির এমন অভিযোগের ভিত্তিতে চাঁদাবাজির তথ্য সংগ্রহ করতে গিয়ে দিনে দুপুরে ফিল্মি স্টাইলে হামলার শিকার হয়েছেন সংবাদ কর্মী সাঈদুল রহমান সাকিব। গত ১৫ জানুয়ারি দুপুরে নগরীর পতেঙ্গা কাটগড় মোড় এলাকায় প্রকাশ্যে দেশীয় অস্ত্র গিয়ে কুপিয়ে গুরুতর জখম করে সিপ্লাসের স্টাফ রিপোর্টার সাঈদুল রহমান সাকিবকে।

যার সিসিটিভি ফুটেজ ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় উঠেছে। ঘটনার পর স্থানীয়রা আহত সাকিবকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

এ বিষয়ে হামলার শিকার সাকিব জানার, দীর্ঘদিন ধরে এলাকার চাঁদাবাজি করে আসছে আবছার। তার এসকল কর্মকান্ডের তথ্য সংগ্রহের জন্য গেলে তার উপর ক্ষুব্দ হয় নুরুল আবছার।

পরবর্তী কাঠগড় এলাকায় তার অবস্থান জানতে পেরে আবছার এর মাছ বাজারে দখল নেওয়া দোকান থেকে দেশীয় অস্ত্র (দামা) নিয়ে আসে পিছনে থেকে হত্যার উদ্দেশ্য আগাত করে। কুপিয়ে তার হাতের বাহু থেকে হাড় সরে যায়।পরে সে জ্ঞান হারিয়ে ফেলে, পরবর্তী স্থানীয়রা তকে চমেকে নিয়ে যায়।

এই ঘটনা পতেঙ্গা থানার একটি মামলার হয়েছে। মামলার অগ্রগতি সম্পর্কে জানতে চাওয়া হলে মামলার তদন্তকারী কর্মকর্তা সাব- ইন্সপেক্টর (নিরস্ত্র) মোঃ ফিরোজ জানান, আসামী মোঃ আফসার পলাতক রয়েছে, তাকে ধরার সর্বোচ্চ চেষ্টা চলছে । এমন ঘটনায় এলাকায় জুড়ে থমথমে পরিবেশ বিরাজ করছে। সকলে এলাকার শান্তি ফিরিয়ে আনতে সন্ত্রাসী আবছারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

Check Also

ভোক্তা অধিকারের কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি করেন তারা

রাজধানীর মিরপুর এলাকায় ভোক্তা অধিকারের কর্মকর্তা সেজে চাঁদাবাজি করার অভিযোগে আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল …

Leave a Reply

Your email address will not be published.

Primary Doctor's Society