Breaking News
Primary Doctor's Society

আর্থিক সংকটে ইভিএম প্রকল্প হচ্ছে না

পরিকল্পনা কমিশন নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে জানিয়েছে, বিস্তারিত পরীক্ষা নিরীক্ষার পর বৈশ্বিক প্রেক্ষাপটে সরকারের আর্থিক সামর্থ্য বিবেচনায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) প্রকল্পটি আপাতত প্রক্রিয়াকরণ না করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আজ (২৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, পরিকল্পনা কমিশন আমাদের জানিয়েছে এই মুহূর্তে প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে না, তবে বাতিল নয়।

নতুন করে ইভিএম কিনতে ৮ হাজার ৭১১ কোটি ৪৪ লাখ টাকার একটি প্রকল্প প্রস্তাব তৈরি করে পরিকল্পনা কমিশনে পাঠানো হয় গত বছরের ১৯ অক্টোবর। প্রকল্পটির নাম ‘নির্বাচনী ব্যবস্থায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার বৃদ্ধি এবং টেকসই ব্যবস্থাপনা’। প্রকল্পের পুরো টাকা সরকারেরই জোগান দেওয়ার কথা ছিল। প্রকল্পটি সমীক্ষা ছাড়াই পরিকল্পনা কমিশনে পাঠানো হয়েছিল বলে অভিযোগ আছে।

সচিব বলেন, কমিশন আগেই জানিয়েছে, নতুন প্রকল্প পাস না হলে আমাদের কাছে যত মেশিন আছে তা দিয়ে যতগুলো আসনে করা সম্ভব ততগুলো আসনে ভোট করব। এটা ৫০টিও হতে পারে, ৬০টিও হতে পারে, ৭০টিও হতে পারে। আমরা পরীক্ষা করে দেখব। যদি আর্থিক সামর্থ্য হয় তাহলে ভবিষ্যতে হবে।

Check Also

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন : নৌকা ও ধানের শীষের প্রার্থী নেই

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন না কোনো প্রার্থী। উপনির্বাচনে …

Leave a Reply

Your email address will not be published.

Primary Doctor's Society