ঝালকাঠিতে খাল রক্ষার দাবীতে মানববন্ধন

Estimated read time 1 min read
Ad1

ঝালকাঠি শহরের থানার খালসহ সরকারী খাস খাতিয়ানের সকল রেকর্ডিয় খালগুলো রক্ষার দাবীতে মানববন্ধন করেছে স্থানীয়রা। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় ঝালকাঠি প্রেসক্লাবের সামনের সড়কে সচেতন পৌরবাসীর ব্যানারে মানববন্ধন করা হয়েছে।

সম্প্রতী শহরের ভিতর ও পাশ থেকে বয়ে যাওয়া প্রবাহিত সকল খালগুলো মাঝারি ড্রেন নির্মানের কাজ শুরু করেছে পৌরসভা কর্তৃপক্ষ। এই কাজ বন্ধ করে সিদ্ধান্ত পরিবর্তন করে খাল খনন করার দাবীতেই এই মানববন্ধনটি করা হয়েছে।

সচেতন পৌরবাসীর ব্যানারে করা মানববন্ধনে বক্তৃতা করেছেন, মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস এন্ড পিস ফর বাংলাদেশ ঝালকাঠি জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আককাস সিকদার, বধ্যভুমি সংরক্ষণ সংগঠনের সভাপতি মো. হাসান মাহমুদ, শেখ রাসেল স্মৃতি সংসদ ঝালকাঠি পৌর শাখার সভাপতি জাহিদ আহম্মেদ জিতু, সেচ্ছাসেবী সংগঠন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ঝালকাঠি জেলা শাখার সভাপতি মো. শাকিল হাওলাদার রনি সহ অনেকে।

বক্তারা বলেন, পৌর কর্তৃপক্ষ কর্তৃক ৩০ ফুটের অধিক প্রস্থের প্রবাহমান খাল গুলো ডিপ ড্রেনের নামে সংকোচিত করার উদ্দেশ্য মহত নয়। তারা খালগুলো খননের দাবী জানান। একই সাথে আগামী ৪৮ ঘন্টার মধ্যে প্রধানমন্ত্রী সহ যথাযথ কর্তৃপক্ষ বরাবরে স্মারকনলিপি দেয়ার সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়। এতে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্য, আইনজীবী, রাজনৈতিক নেতা-কর্মীরা সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours