পঞ্চগড়ে সংঘর্ষের ঘটনায় মামলা বেড়ে ২০, গ্রেপ্তার ১৮৭ জন

Estimated read time 1 min read
Ad1

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানী) বার্ষিক জলসাকে কেন্দ্র করে সংঘর্ষ, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় নতুন করে আরও ৪টি মামলা হয়েছে।

আজ (১২ মার্চ) সকালে সাংবাদিকদের তথ্যটি নিশ্চিত করেছেন পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা। এ নিয়ে মামলা সংখ্যা দাঁড়াল ২০। গত ২৪ ঘণ্টায় ছয়জনসহ মোট গ্রেপ্তার হলেন ১৮৭ জন।

গত ৩ মার্চ ঘটনার আলোকে শুক্রবার জুমার নামাজের পর জেলা শহরে ও কাদিয়ানী সম্প্রদায়ের আবাসস্থলের সমস্ত গুরুত্বপূর্ণ ও আহমদিয়াদের (কাদিয়ানী) দুটি মসজিদের আশপাশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও র‍্যাব সদস্য মোতায়েন করা হয়। জেলার পরিস্থিতি স্বাভাবিক ও সুশৃঙ্খল রাখতে জেলা প্রশাসক জহুরুল ইসলাম ও পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব এস. এম. শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) কনক কুমার দাস ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রাকিবুল ইসলাম স্ব-শরীরে জেলার আইনশৃঙ্খলা ডিউটি তদারকি করেন ও বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

৪ মার্চ শনিবার সকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক থাকলেও সন্ধ্যার পর আবারও উত্তপ্ত হয়ে ওঠে পঞ্চগড় শহর। গুজব ছড়িয়ে পড়ে ‘আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানী) লোকজন দুজনকে গলাকেটে হত্যা করেছে।

এমন গুজবে বিক্ষুব্ধ হয়ে কিছু মানুষ লাঠিসোঁটা নিয়ে দোকানপাট ভাঙচুর, লুটপাটসহ শহরের ট্রাক-টার্মিনালে একটি মাইক্রোবাস পুড়িয়ে দেয় তারা।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours