রমজানের প্রথম জুমায় মসজিদে মুসল্লিদের ঢল

Estimated read time 1 min read
Ad1

রমজানের জুমার জামাতে অন্য সময়ের চেয়ে কয়েকগুণ বেশি মুসল্লি অংশ নেন। বয়ান ও খুতবায় সিয়াম সাধনার গুরুত্ব তুলে ধরা হয়। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাতে অংশ নেন তারা।

নামাজ শেষে মোনাজাতে মুসল্লিরা নিজের এবং দেশের মানুষের কল্যাণ কামনা করেন। শুধু বায়তুল মোকাররম নয়, রমজানের প্রথম জুমায় রাজধানীর মসজিদে-মসজিদে ঢল নেমেছিল মুসল্লিদের।

নাজামের শুরুতে জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমীন খুতবায় রমজানের আমলের গুরুত্ব নিয়ে আলোচনা করেন। তিনি  নামাজের পাশাপাশি যাকাত আদায়ের গুরুত্ব ও কারা যাকাতের প্রথম হকদার তা তুলে ধরেন।

এখানে জুমার খুতবা পরিচালনা করেন বায়তুল মোকাররমের প্রধান খতিব মাওলানা রুহুল আমিন। প্রায় পৌনে ১ ঘণ্টার খুতবায় তিনি সিয়াম সাধনার গুরুত্ব তুলে ধরেন।

রাজধানীর অন্যান্য মসজিদেও দেখা গেছে একই চিত্র। আজানের আগেই বিভিন্ন স্থান থেকে দলে দলে মসজিদে এসে ভিড় জমান মুসল্লিরা। নির্দিষ্ট স্থানে সংকুলান না হওয়ায় অনেকেই অবস্থান নেন মসজিদের আশপাশে।

মুফতি রুহুল আমীন বলেন, এই মাস হলো কোরআন অবতীর্ণ হওয়ার মাস। এই মাসে কোরআন তেলোয়াতের ফজিলত অনেক বেশি। তাই আমাদের উচিত সহীহ্ভাবে এই মাসে বেশি-বেশি কোরআন তেলোয়াত করা।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours