রৌমারীতে বন‌্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনার গম বীজ আটক

Estimated read time 1 min read
Ad1

ইউনুস আলী,কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বন‌্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের জন‌্য বরাদ্দকৃত সরকারি প্রণোদনার গম বীজ আটক করেছে এলাকাবাসীরা।প্রতি বস্তায় ৪০০ কেজি করে গম বীজ রয়েছে বলে এবং ২০টি বস্তা আটক করা হয়।

এসব বীজ রৌমারী উপজেলা কৃষি অফিসের গোডাউন থেকে ভ‌্যানযোগে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীরা আটক করে স্থানীয় প্রশাসনকে অবহিত করেন।পরে উপজেলা প্রশাসনের নির্দেশে কৃষিবিভাগ আটককৃত বীজ জব্দ করে।রবিবার বিকেলে উপজেলা পরিষদ হল রুমের পাশে বীজগুলো নিয়ে যেতে আটক করা হয়।

এলাকাবাসীরা জানান,রবিবার বিকাল চারটার দিকে উপজেলা কৃষি অফিসের স্টোর থেকে ভ‌্যানে করে ২০ বস্তা গম বীজ নিয়ে যাচ্ছিলেন এক ভ্যানচালক।এসময় তার সাথে কোন কৃষক ছিলেন না। হাতেনাতে বীজ পাওয়া গেলে ভ্যান চালক আব্দুল খালেক জানায়,যে এসব বীজ উপ-সহকারী কৃষি কর্মকর্তা জিয়াউর রহমানের।পরে ভ‌্যান চালকের ফোন পেয়ে জিয়াউর রহমান ঘটনাস্থলে আসেন এবং তিনি তা অস্বীকার করেন।

রৌমারী উপজেলা কৃষি কর্মকর্তা শাহরিয়ার হোসেন জানান,আটককৃত বীজগুলোর খবর পেয়ে জব্দ করি কিন্তু সেখানে কোন কৃষককে পাইনি।তাই এখন কিছু বলাও যাবেনা। উপজেলা প্রশাসনের নির্দেশেই তা সেখানে জমা করা হয়েছে।তবে উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন,ক্ষতিগ্রস্ত কৃষকদের বরাদ্দকৃত গমবীজ কৃষি অফিসের বাইরে কী করে এল তা খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।এতে যদি কোন সরকারি অফিসার জড়িত থাকেন তার বিরুদ্ধেও তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ বলেন,কেউ গম বীজ আটকের ঘটনায় থানায় কোন অভিযোগ কিংবা মামলা করেননি।উল্লেখ্য,চলতি বছর রৌমারী উপজেলায় মোট ৮ হাজার ৩৫০ জন ক্ষতিগ্রস্ত কৃষকের জন‌্য পুনর্বাসন প্রণোদনার অংশ হিসেবে গমবীজ বরাদ্দ দেয়া হয়।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours