৪২ কোটি টাকা আত্মসাৎ, জেকা বাজারের এমডিসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

Estimated read time 1 min read
Ad1

রাজবাড়ীতে সাড়ে তিন হাজার গ্রাহকের ৪২ কোটি টাকা আত্মসাৎ করেছে ই-কমার্স প্রতিষ্ঠান জেকা বাজার লিমিটেড। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাবিউল্লাহ খান জাবেরসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

১০ এপ্রিল রাজবাড়ী পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপপরিদর্শক (এসআই) মো. কোরবান আলী সরকার বাদী হয়ে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে সদর থানায় মামলাটি করেন।

আজ (১২ এপ্রিল) বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেন সিআইডির উপপরিদর্শক মো. কোরবান আলী সরকার।

জানা গেছে, রাজবাড়ী শহরের পান্না চত্বরের নান্নু টাওয়ারে দ্বিতীয় ও তৃতীয় তলা ভাড়া নিয়ে ই-কমার্স ব্যবসা খোলে জেকা বাজার লিমিটেড। এছাড়াও পাবনা, কুষ্টিয়া, মানিকগঞ্জ ও ফরিদপুরসহ বিভিন্ন জেলায় ছোট ছোট অফিস খুলে তারা ব্যবসা শুরু করেন। লাখে ২০ থেকে ৩০ হাজার টাকা লাভ দেওয়ার প্রলোভন দেখিয়ে সদস্য সংগ্রহ করা হতো এই প্রতিষ্ঠানে। এছাড়া সদস্যদের স্বল্পমূল্যে মোটরসাইকেল, মোবাইল ফোন, প্রসাধনী সামগ্রীসহ বিভিন্ন পণ্য দেওয়ার কথা বলেও নেওয়া হতো মোটা অংকের টাকা। লোভে পড়ে এ প্রতিষ্ঠানে লাখ লাখ টাকা বিনিয়োগ করেন অনেকেই।

এদিকে কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের বাড়িতে সংবাদ সম্মেলন করে ছেলে জাবিউল্লাহ খান জাবেরকে অনৈতিক কার্যকলাপ ও মাদক সেবনের অভিযোগে ত্যাজ্য ঘোষণা করেন তার বাবা শুকুর আলী। একইসঙ্গে রাজবাড়ী আদালতে নোটারি পাবলিকের মাধ্যমেও ত্যাজ্য ঘোষণা করেন।

ভুক্তভোগী গ্রাহকের দায়ের করা আগের মামলায় জাবিউল্লাহ খান জাবের বর্তমানে জামিনে আছেন বলেও জানান তিনি।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours