অটোরিক্সার অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করলেন পৌর মেয়র

Estimated read time 1 min read
Ad1

বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সমিতির নামে একদল দুর্বৃত্ত অটো বাইকের নির্ধারিত ভাড়া পরিবর্তন করে ভাড়া বৃদ্ধি করে একটি তালিকা সকল অটোবাইক মালিক ও চালকদের নিকট পৌছে দেয়।

এই তালিকা পেয়ে হঠাৎ দ্বিগুণ হয়ে যায় অটো বাইকের ভাড়া। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনার ঝড় উঠে। চা এর স্টল থেকে সভা সেমিনারে ছড়িয়ে পড়ে এই আলোচনা। ভাড়া নিয়ে বিভিন্ন স্থানে হাতাহাতির ঘটনাও ঘটে।

সবাই জামালপুর প্রশাসন ও জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এর নিকট বিষয়টি দ্রুত সমাধানের জন্য অনুরোধ করেন।

এরই ধারাবাহিকতায় আজ রবিবার (০৪ জুন) সকালে জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু’র নির্দেশনায় জরুরী ঘোষণা সহ শহরজুড়ে মাইকিং শুরু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ঘোষণা ছড়িয়ে পড়ে এবং অটো বাইক চালকদের নিকট থেকে তুলে নেওয়া হয় দুর্বৃত্তদের দেওয়া নতুন ভাড়া বৃদ্ধির তালিকা।

পৌর মেয়র সাক্ষরিত ঘোষণায় বলা হয়,

সম্মানিত প্রিয় পৌরবাসী, আসসালামু আলাইকুম ।এতদ্বারা জামালপুর পৌরসভা এলাকায় চালিত সকল ইজিবাইক/ মিশুক/অটো রিক্সা চালকগনের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, পৌর এলাকার যাত্রীদের নিকট হতে পৌরসভার আইন অমান্য করে অতিরিক্ত ভাড়া আদায় করিতেছেন। তাদেরকে অতিরিক্ত ভাড়া আদায় না করে পূর্বের ভাড়া নেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো । অতিরিক্ত ভাড়া আদায়ের নির্দেশ প্রদানকারী দূর্বৃত্তদের কে আইনের আওতায় আনা হবে এবং তাদের লাইসেন্স বাতিলসহ গাড়ি আটক করা হবে।

এই ঘোষণা ও তড়িৎ গতিতে অটো বাইক ভাড়া বৃদ্ধি বন্ধ করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ও শহর জুড়ে জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু প্রশংসায় ভাসছেন।

অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পৌর মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেন, এমন একজন ডায়নামিক মেয়র আছেন বলেই আমরা সকল সমাধান দ্রুত পাই। এছাড়াও পৌর নাগরিকের স্বার্থে সব সময় পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু পাশে থাকেন। পৌর নাগরিকগণ একজন যোগ্য পৌর মেয়র পেয়েছেন। এমন জনপ্রতিনিধি থাকলে দেশ যেমন এগিয়ে যাবে। নাগরিকরাও তাদের অধিকার ফিরে পাবে। দুর্বৃত্তরা কোন ধরণের সুযোগ নিয়ে সাধারণ মানুষকে বেকায়দায় ফেলতে পারবে না। হয়রানি থেকে মুক্তি মিলবে সাধারণ নাগরিকদের।

জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন,আমি দায়িত্ব গ্রহণের পর থেকেই নাগরিক সকল সুবিধা দেওয়ার লক্ষ্যে দিনরাত কাজ করে যাচ্ছি। কোন দুর্বৃত্তায়ন চলবে না এই শহরে। অটোবাইকরা ভাড়া বেশি দাবী করলে তাদের লাইসেন্স বাতিল সহ অটোবাইক জব্দ করা হবে।পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি পৌরবাসীকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, পৌরবাসী যে আমার উপর সব সময় আস্থা রাখে। তাতে আমি ভীষণ আনন্দিত। আমিও পৌরবাসীর পাশে থেকেই কাজ করতে চাই।পৌর নাগরিকদের দাবী পূরণ করতই আমার ভালো লাগে। ভাড়া বৃদ্ধিতে সাধারণ মানুষের উপর প্রভাব পড়েছে। পৌর কর্তৃপক্ষকে না জানিয়ে ভাড়া বৃদ্ধি করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন অটোবাইক চালক অতিরিক্ত ভাড়া চাইলে তা না দেওয়ার অনুরোধ করেন এবং পৌর কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ করেন পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours