১০৬ দিনে কোরআনের হাফেজ হিমেল

Estimated read time 0 min read
Ad1

মাত্র ১০৬ দিনে (৩ মাস ১৫ দিন) পবিত্র কোরআনের হাফেজ হয়েছেন হাসানাত রহমান হিমেল (১৪) নামে এক কিশোর। এত অল্প সময়ে কোরআন শরীফ মুখস্ত করে এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে সে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর)  বিকেলে মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মো. মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। হাফেজ হাসানাত রহমান হিমেল পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের সুলতানপুর গ্রামের হাবিবুর রহমান হাবিবের ছেলে। সে উপজেলার জয়নগর দারুল উলুম কওমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার হিফজ বিভাগের ছাত্র।

তিনি জানান, হিমেল মাত্র ১০৬ দিনে পুরো কোরআন শরিফ হিফজ করে বিরল কৃতীত্বের স্বাক্ষর রেখেছে। সে এতোটাই মেধাবী যে নাজেরা পড়া শেষ করে শুরুর দিকে ২ পৃষ্ঠা করে কোরআন মুখস্থ করতে থাকে।

পরে সে ৭/৮ পৃষ্ঠা করে মুখস্থ করা শুরু করে। এভাবে সে অল্প দিনে পুরো কোরআন মুখস্থ করে ফেলে। এখন সে সকালে আধা পারা (১০ পৃষ্ঠা), বিকেলে আধা পারা করে মোট ১ পারা করে কোরআন শুনাচ্ছে তার শিক্ষককে।

হিমেলের বাবা হাবিবুর রহমান হাবিব বলেন, মহান আল্লাহর অশেষ মেহেরবানিতে আমার ছেলে অল্প দিনে কোরআনের হাফেজ হয়েছে। ছেলেকে হাফেজ বানানোর স্বপ্ন ছিল, আজকে সেটি পূরণ হলো। এটি আমাদের পরিবারের জন্য বড় পাওয়া। এ জন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে হিমেলের জন্য সবার কাছে দোয়া কামনা করেন তিনি।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours