নির্বাচনে পর্যবেক্ষক পাঠাচ্ছে ইইউ, যা বলছে ইসি

Estimated read time 0 min read
Ad1

বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে চারজনের একটি ছোট দল পাঠাবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এ নিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) চিঠি পাঠিয়েছে তারা।

আজ (১৯ অক্টোবর) নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন একাধিক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেন, ‘পর্যবেক্ষক পাঠানোর সিদ্ধান্তের কথা ইইউ আগে পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে। পরে আজ প্রধান নির্বাচন কমিশনারকেও একটি চিঠি পাঠিয়েছে।’

ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষকরা আগামী ২১ নভেম্বর বাংলাদেশে আসবেন এবং তারা প্রায় দুই মাস অবস্থান করবেন বলে জানিয়েছেন ইসি কর্মকর্তারা।

এর আগে গত ১৫ অক্টোবর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খানও জানিয়েছিলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ছোট আকারের বিশেষজ্ঞ দল পাঠাবে। ওই দিন বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির বাসভবনে বৈঠক শেষে তিনি এমন তথ্য জানান। বৈঠকে ইইউ রাষ্ট্রদূতসহ ইইউভুক্ত ১০টি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ফারুক খান বলেন, ‘আলোচনা করে একটা বিষয় প্রমাণ হয়েছে যে, তারা বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায়, যেই সুষ্ঠু নির্বাচন আমরা চাইছি। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা কী কী করব, সেটাও তারা জানতে চেয়েছে।’

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours