টিকটকে পজিটিভ কনটেন্ট তৈরি করতে ইয়ুথদের নিয়ে ক্যাম্পেইন

Estimated read time 0 min read
Ad1

ব্যাঙ্গাত্মক মুখভঙ্গি আর ঠোঁট মিলিয়ে ১৫ থেকে ৬০ সেকেন্ডের ভিডিও বানানোই যেন টিকটক। কোনো স্থানই বাদ নেই টিকটকারদের হাত থেকে।

তবে টিকটকেসহ অনলাইনে সুরক্ষা, সোশ্যাল মিডিয়ার নিরাপদ ব্যবহার এবং পজিটিভ কনটেন্ট কীভাবে তৈরি করা যায় সে বিষয়ে ব্যবহারকারী ইয়ুথদের নিয়ে ক্যাম্পেইন করেছে টিকটক ও জাগো ফাউন্ডেশন।

আজ (২১ অক্টোবর) সকাল থেকে সাতক্ষীরা শহরের পিৎজা মিলানের অডিটোরিয়ামে দিনব্যাপী ক্যাম্পেইনে সাতক্ষীরার বিভিন্ন এলাকা থেকে আসা ইয়ুথদের শরীরের বিশেষ অংশ প্রদর্শন, অদ্ভুত ও অযৌক্তিক সংলাপ, গুজব বা উদ্ভট চুলের প্রদর্শনসহ নানা রকম পাগলামী না করেও পজিটিভ কন্টেন্ট করা যায় সে বিষয়ে ধারণা দেওয়া হয়।

কর্মশালায় অংশগ্রহণকারীরা বলেন, টিকটকের নাম শুনলেই সবার মধ্যে একটা ভিন্ন ধারণা কাজ করে।তবে এই প্লাটফর্মটির মাধ্যমে যে পজিটিভ কন্টেন্ট তৈরি করা যায় সেটাই আমাদের শেখানো হয়েছে। কর্মশালায় বক্তারা বলেছেন, অনলাইন বা ইন্টারনেট আমাদের সামনে যেমন অবারিত সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে তেমনি কিছু ঝুঁকিও তৈরি করেছে। তাই অনলাইনে নিরাপদ থাকার জন্য বিভিন্ন সেফটি টুলস এবং ব্যবহার শিখাতে ও পজিটিভ ভিডিও কন্টেন্ট বানানোর টিপস অ্যান্ড ট্রিকস নিয়ে এ আয়োজন।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours