রাবি ছাত্রলীগের কমিটি অবাঞ্ছিত ঘোষণা, সাধারণ সম্পাদকের কক্ষে ভাঙচুর

Estimated read time 1 min read
Ad1

প্রায় সাত বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিকে বিতর্কিত ও ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে বিক্ষোভ করেছে ছাত্রলীগের পদবঞ্চিত একাংশের নেতাকর্মী। এ ছাড়া নতুন কমিটির সাধারণ সম্পাদকের কক্ষে ভাঙচুর চালিয়েছেন তারা৷

আজ (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দলীয় টেন্টে পদবঞ্চিত নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। এ সময় সদ্য কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে নানা ধরনের স্লোগান দিতে থাকেন তারা। পরে দলীয় টেন্ট থেকে ক্যাম্পাসে শোডাউন বের করেন পদবঞ্চিত নেতাকর্মীরা।

দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেল এলাকায় ছাত্রলীগকর্মী আরবকে মারধর ও তার মোটরসাইকেল ভাঙচুর করেন পদবঞ্চিতরা। এর আগে শনিবার রাত ১১টায় ৩৯ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

পদবঞ্চিত নেতা ও গত কমিটির সহসভাপতি কাজী আমিনুল হক লিংকন বলেন, ‘৩৪ দিন যাচাই-বাছাই করে যে কমিটি দিয়েছে তা মেনে নেওয়ার মতো না। সব পোস্ট বিতর্কিতদের দিয়ে করা হয়েছে। কমিটির সাধারণ সম্পাদক গালিব ইন্টার পাস। ৩-৪ বছর পড়াশোনা করে পাস করতে পারেনি। সে বিয়েও করেছে। তার পরিবারের ৮ জন বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত।

গত কমিটিতে যে সহসভাপতি এখন ৭ বছর পর সে আবার সহসভাপতি। এটা মেনে নেওয়া যায় না। এই কমিটি হাস্যকর। এটা আমাদের সঙ্গে রসিকতা করা হয়েছে। তারা সংগঠন শেষ করে দিয়েছে। আমরা এই কমিটি অবাঞ্ছিত ঘোষণা করছি।’

অভিযোগের বিষয়ে জানতে সদ্য সাধারণ সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যাম্পাসেও তার দেখা মেলেনি।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours