চট্টগ্রামে গ্যাস-বিদ্যুৎ বিপর্যয়

Estimated read time 1 min read
Ad1

শীত মৌসুম আসার আগেই চট্টগ্রামে শুরু হয়েছে গ্যাসের সংকট। গত দুই দিন সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় বাসা-বাড়িতে গ্যাস সরবরাহ বিঘ্ন হওয়ার খবর মিলেছে। গ্যাসের সঙ্গে পাল্লা দিয়ে এবার দেখা গেছে বিদ্যুতের বিপর্যয়।

আজ (২২ অক্টোবর) বিকেল ৫টা থেকে ৬টা পর্যন্ত বিভিন্ন নগরের বিভিন্ন এলাকা ধাপে ধাপে বিদ্যুৎ বিভ্রাট হয়। এতে নগরের বাকলিয়া, বগারবিল, দিদার মার্কেট, আসকারদিঘির পাড়, কাজির দেউড়ি, পাঁচলাইশসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা দুর্ভোগে পড়েন। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সংশ্লিষ্টরা বলছেন, একটি কেন্দ্রে কারিগরি ত্রুটির কারণে বিদ্যুৎ সরবরাহে সাময়িক বিঘ্ন ঘটেছে।

পিডিবি চট্টগ্রামের প্রধান প্রকৌশলী রেজাউল করিম বলেন, রোববার বিকেল সাড়ে ৫টার দিকে কারিগরি ত্রুটির কারণে শিকল বাহা বিদ্যুৎকেন্দ্রে কিছুটা সমস্যা সৃষ্টি হয়েছিল। তাই কোথাও ৫ মিনিট, কোথাও ১০ মিনিট কিংবা আধাঘণ্টা বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন সৃষ্টি হয়। কারিগরি ত্রুটির কারণ খতিয়ে দেখা হবে।

এদিকে গত দুই দিন চট্টগ্রাম মহানগরীর বেশ কিছু এলাকায় হঠাৎ গ্যাস সংকট দেখা গেছে। এতে বাসাবাড়ি, হোটেল-রেস্তোরাঁয়ও দিনের বেশিরভাগ সময় চুলা জ্বলেনি। শনিবার এবং রবিবার সকাল থেকে হালিশহর, রহমতগঞ্জ, আগ্রাবাদ, অলঙ্কার, বিবিরহাট, দুই নম্বর গেট, পাঁচলাইশ, মুরাদপুর, খুলশী, অক্সিজেন, বালুচরা, চকবাজার, বহদ্দারহাট, নাসিরাবাদ, দেওয়ান বাজার, জামালখান, বাকলিয়া, ডিসি রোড, চন্দনপুরা, আসকারদিঘির পাড় এলাকায় এ চিত্র দেখা যায়।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) সংশ্লিষ্টরা জানিয়েছেন, কক্সবাজারের মহেশখালীর দুটি ভাসমান এলএনজি টার্মিনাল থেকে পাওয়া গ্যাস গ্রাহকদের সরবরাহ করে থাকে কেজিডিসিএল। এর মধ্যে একটি টার্মিনালে জরুরি সংস্কার কাজের জন্য সরবরাহ সীমিত করা হয়েছে। ফলে গ্রাহকদের মধ্যে বিশেষত, গৃহস্থালি খাতে সাময়িক ভোগান্তি সৃষ্টি হয়েছে।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours