‘স্বাধীনতা ও করোনা যুদ্ধে প্রাথমিক চিকিৎসকদের ভূমিকা অপরিসীম’

Estimated read time 1 min read
Ad1

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে এবং সাম্প্রতিক করোনা যুদ্ধে প্রাইমারী চিকিৎসকদের ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেছে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সহ-সভাপতি ডাঃ শেখ শফিউল আজম।

আজ (১২ নভেম্বর) মুরাদপুরে প্রাইমারী চিকিৎসক সোসাইটির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত চিকিৎসক সম্মেলন, সায়েন্টিফিক সেমিনার ও স্মারক প্রদান অনুষ্ঠানে এ বক্তব্য রাখেন তিনি। তিনি বলেন, করোনাকালে ডাক্তারদের পাশে কাঁধে কাঁধ মিলিয়ে মানবতার সেবায় নিজের জীবন বাজি রেখে স্বাস্থ্য সেবায় ঝাঁপিয়ে পড়েছেন প্রাথমিক চিকিৎসকগণ। মহান মুক্তিযুদ্ধেও তাদের অবদান ছিল তুলনাহীন। দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে প্রাথমিক চিকিৎসকবৃন্দ একটি বড় ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রাইমারী চিকিৎসক সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি চিকিৎসক মোঃ মাহবুবুল আলমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক চিকিৎসক রাশেদ খোকন রুবেলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সহ-সভাপতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বোর্ড মেম্বার ডাঃ শেখ শফিউল আজম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যান্ডোরা মেডিকেল ইন্সটিটিউটের চেয়ারম্যান রোটারিয়ান অধ্যক্ষ ডাঃ আনোয়ার হোসেইন মানিক, ঢাকা এ্যাপোলো হাসপাতালের বিশেষজ্ঞ গাইনি সার্জন ফেরদৌসী বেগম, লোক সাহিত্য গবেষক শামসুল আরেফিন, ওরিয়ন ফার্মা লিমিটেডের ডেপুটি সেলস ম্যানেজার মোঃ শাহাবউদ্দিন জোয়ার্দার, প্রাইমারী চিকিৎসক সোসাইটির উপদেষ্টা ও সাবেক ভাইস-চেয়ারম্যান চিকিৎসক জনাব নজরুল ইসলাম, প্রাইমারী চিকিৎসক সোসাইটির উপদেষ্টা এস এম আব্দুল গফুর। এছাড়া উপস্থিত ছিলেন প্রাইমারী চিকিৎসক সোসাইটির বিভিন্ন জেলা, উপজেলা ও থানার নেতৃবৃন্দ।

এসময় চিকিৎসক মোঃ মাহবুবুল আলম বলে, সরকারের সুদৃষ্টি পেলে প্রাথমিক চিকিৎসকবৃন্দ দেশের স্বাস্থ্য খাতে অভুতপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন। অর্থ ও জীবনের চেয়ে স্বাস্থ্য সেবাকে অগ্রাধিকার দিয়ে কাজ করা প্রত্যেক প্রাথমিক চিকিৎসকদের সুযোগ দিলে আরও মহৎ কার্যক্রম করবেন বলে আশা ব্যক্ত করেন তিনি।

সভার শেষে করোনাকালে নিজের জীবন বাজি রেখে স্বাস্থ্য সেবায় অভুতপূর্ণ অবদান রাখার ৫০ জন প্রাথমিক চিকিৎসকদের সম্মাননা স্বরূপ ‘করোনা যোদ্ধা’ সার্টিফিকেট দেওয়া হয়।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours