মেঘনায় ইলেকট্রিক শকে মাছ ধরায় ২ জেলেকে জরিমানা

Estimated read time 1 min read
Ad1

চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী লঞ্চঘাট এলাকায় মেঘনা নদীতে ইলেকট্রিক শকে মাছ ধরায় দুই জেলেকে পাঁচ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে নৌকাসহ মাছ শিকার করার সরঞ্জামাদি।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা।

ওই দুই জেলে হলেন, মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও গ্রামের সুরুজ মিয়ার ছেলে উজ্জ্বল মিয়া (৩০) এবং একই গ্রামের মো. বাছের মিয়ার ছেলে মো. আসাদ মিয়া (২৫)। অভিযানে অংশগ্রহণকারী হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ।

তিনি বলেন, রাতে এই দুই জেলে ব্যাটারিচালিত সরঞ্জামাদি ব্যবহার করে ইলেকট্রিক শকে মাছ শিকার করেন। সংবাদ পেয়ে নৌ-পুলিশসহ আমরা চরভৈরবী লঞ্চঘাট এলাকা থেকে সকাল ৮টায় তাদেরকে মাছ শিকার করার সরঞ্জামাদিসহ আটক করি। এরপর ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. কামরুজ্জামান, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান, নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. জাহাঙ্গীর হোসেন, চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ জুবায়ের শিমুলসহ নৌ পুলিশ সদস্যরা।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours