ঢাকায় ৭৫তম ভারতীয় প্রজাতন্ত্রদিবস উদযাপন

Estimated read time 1 min read
Ad1

ঢাকায় নানা আয়োজনে ৭৫তম ভারতীয় প্রজাতন্ত্রদিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এক অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ-ভারত দীর্ঘদিন বন্ধুত্ব উপভোগ করছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দুই দেশের ঐতিহাসিক বন্ধনের সূচনা হয়।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান বাংলাদেশের জনগণ সব সময়  মনে রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদীর নেতৃত্বে দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে। আগামী দিনে দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে।  

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের মূল লক্ষ্য- দুই দেশের জনগণের উপকার করা। ভারতকে বাংলাদেশের সবচেয়ে বড় উন্নয়ন সহযোগী আখ্যায়িত করে তিনি আরও বলেন, দুই দেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে আগামী দিনে দুই প্রতিবেশী দেশের সম্পর্ক আরও জোরদার হবে। তিনি প্রজাতন্ত্রদিবসের অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে মন্ত্রী, সংসদ সদস্য, রাজনীতিবিদ, ব্যবসায়ী প্রতিনিধি, কূটনীতিক, শিল্পী, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours