যেসব অঞ্চলে হতে পারে বজ্রসহ বৃষ্টি

Estimated read time 0 min read
Ad1

রাজধানীতে শীত শেষ হলেও রয়ে গেছে আমেজ। এখনো দেশের বিভিন্ন স্থানে রাত হলে অনুভূত হয় শীতের।

দেশের সর্বনিম্ন তাপমাত্রার পারদ এখন ১০ ডিগ্রির উপরে উঠে গেছে। তবে আগামী তিন দিন রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকা ছাড়াসহ দেশের বেশকিছু অঞ্চলে ঝরতে পারে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৩ ডিগ্রি সেলসিয়াস। এই সময়ে রাজধানীতে সর্বনিম্ন ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় যশোরে সর্বোচ্চ ৮ মিলিমিটার ছাড়াও রাজশাহীতে ২, ঈশ্বরদী ও কুমারখালীতে ১ মিলিমিটার এবং বগুড়ায় সামান্য বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত ৭২ ঘণ্টার (তিন দিন) পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিনে শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এরমধ্যে শুক্রবার নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলসহ খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এরমধ্যে শনিবার সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আর পরদিন রোববার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া আগামী পাঁচদিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours