পোস্তগোলা সেতু পুরোদমে বন্ধ

Estimated read time 1 min read
Ad1

সংস্কারের কারণে রাজধানীর পোস্তগোলা সেতুতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে আজ।

এ সেতুটি বন্ধ থাকার কারণে বাবুবাজার সেতু এলাকায় তীব্র যানজট হওয়ায় বিকল্প রুটের কথাও জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্র্যাফিক বিভাগ।

গতকাল রোববার (২৫ ফেব্রুয়ারি) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে রাতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বন্ধ থাকার বিষয়টি জানানো হয়।

ডিএমপির ট্র্যাফিক বিভাগ জানায়, বুড়িগঙ্গা সেতু-১ (পোস্তগোলা সেতু) মেরামতের জন্য আজ ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ এই চার দিন সেতু দিয়ে কোনো যানবাহন পারাপার হতে পারবে না।

গত ২৪ ফেব্রুয়ারি বিকল্প রাস্তা হিসেবে বাবুবাজার সেতু ব্যবহার করায় ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল। এ অবস্থায় আগামী ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ এবং ৮ মার্চ এই চার দিন বিকল্প হিসেবে অন্য সড়ক ব্যবহারের জন্য উৎসাহিত করেছে ডিএমপি।

বিকল্প সড়ক- ক) পদ্মা সেতু থেকে সিলেট, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামমুখী হালকা যানবাহনগুলো (বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর- মুন্সীগঞ্জ-মুক্তারপুর সেতু- তৃতীয় শীতলক্ষ্যা সেতু-মদনপুর সড়ক একইভাবে বিপরীতে

খ) পদ্মা সেতু থেকে ঢাকাগামী হালকা যানবাহনগুলো (বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর-দোহার-নবাবগঞ্জ- কেরানীগঞ্জ-রোহিতপুর, আব্দুল্লাহপুর-কোনাখোলা মোড়-বছিলা সেতু- মোহাম্মদপুর সড়ক এবং একইভাবে বিপরীতে

গ) গাবতলী থেকে দক্ষিণ অঞ্চলগামী যানবাহনগুলো পাটুরিয়া দৌলতদিয়া ফেরিঘাট ব্যবহার করতে বলা হয়েছে।

ঘ) এ ছাড়া দেশের পূর্বাঞ্চল/দক্ষিণ পূর্বাঞ্চল থেকে দক্ষিণাঞ্চল/দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী যানবাহনগুলো চাঁদপুর-শরীয়তপুর ফেরিঘাট ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours