‘লোক দেখানো ইবাদত মানুষকে আল্লাহ্‌র থেকে দূরে সরিয়ে দেয়’ : ড. নুরুন্নবী আজহারী

Estimated read time 1 min read
Ad1

শনিবার (৮ জুন) ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ট্রাস্ট’ নিয়ন্ত্রণাধীন মহিলাদের আত্মজিজ্ঞাসা ও জ্ঞানানুশীলনমূলক সংগঠন ‘দি মেসেজ’র ব্যবস্থাপনায় ‘ইসলামে কুরবানীর হাকিকত: হযরত ইসমাঈল (আ.) এর খোদাপ্রেম ও হযরত ইমাম হোসাইন (রা.) এর শাহাদাত’ শীর্ষক জুন মাসের মাহফিল নগরের নতুন চান্দগাঁও থানার উত্তর পাশে রূপালী আবাসিক গেইট সংলগ্ন ‘ডিউ উদয়ন’ ভবনস্থ ‘এস জেড এইচ এম ট্রাস্ট’ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

“লোক দেখানো ইবাদত মানুষকে আল্লাহ্র নৈকট্য থেকে দূরে সরিয়ে দেয়। তাই সকল ইবাদতের মূল উদ্দেশ্য হওয়া উচিত একমাত্র আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি” – ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী।

নির্ধারিত বিষয়ে আলোচনায় সাউদার্ণ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ নুরুন্নবী আজহারী তাঁর বক্তব্যে বলেন- “কোরবানী হলো ঐশী প্রেমের উৎসব। লোক দেখানো ইবাদত মানুষকে আল্লাহর নৈকট্য থেকে দূরে সরিয়ে দেয়। তাই সকল ইবাদতের মূল উদ্দেশ্য হওয়া উচিত একমাত্র আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি। কোরবানী হলো ঐশী প্রেমের উৎসব। কোরবানির গোশত অভাবগ্রস্ত, প্রতিবেশি এবং আত্মীয়স্বজনের মাঝে বন্টনের মাধ্যমে সামাজিক সম্প্রীতি বৃদ্ধি পায়।”

‘দি মেসেজ’র সিনিয়র সদস্য এডভোকেট শাহজাদী ইয়াছমিন মুক্তা ও শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস-এর সঞ্চালনায় মাহফিল শুরু হয় সিদরাতুল মুনতাহার পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে। না’তে রাসুল (দ.) পরিবেশন করেন ওয়াসীমা রহমান প্রিয়ন্তী ও মাইজভাণ্ডারী গজল পরিবেশন করেন উম্মে সায়মা সাদিয়া।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours