মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে পারিনি বলে আমৃত্যু এই দুঃখটা বয়ে বেড়াব : মৃণাল কান্তি দাশ

Estimated read time 1 min read
Ad1

আবদুল মান্নান এর ( চট্টগ্রাম): শিক্ষার্থীরা আলোকিত মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করলে শিক্ষক সমাজ সম্মানিতবোধ করে। ১৯৮৯ সালের ১ অক্টোবর হতে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষাকতা জীবন শুরু করে ২০২৪ সালের ৯ সেপ্টেম্বর পর্যন্ত দীর্ঘ ৩৫ বছর শিক্ষক জীবন সমাপ্তি করলাম সম্মানের সাথে এটাই আমার জীবনের সফলতা নয়। আমার কোন ছাত্র-ছাত্রী যখন দেশ ও মানবকল্যাণে নিজেদেরকে যোগ্য সুনাগরিক হিসেবে সুপ্রতিষ্ঠিত হবে তখনই আমার জীবনের কিছু সফলতা আসবে।

বর্তমান কঠিন সময়ে গত এক মাসেরও বেশি সময় ধরে সারা দেশে হাজার হাজার শিক্ষক লাঞ্চিত হয়েছে শিক্ষার্থীদের হাতে। যা শিক্ষক সমাজের জন্য অপমান ও দুঃজনক। মহান ভাষা শহীদ ও ৭১’র মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আজ শিক্ষাকতা জীবনের সমাপ্তি করতে পেরেছি বলে গর্ববোধ করছি। কিন্তু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে পারিনি বলে আমৃত্যু এই দুঃখটা বয়ে বেড়াব। কথাগুলো বলছিলেন খুলশী থানাধীন ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডস্থ ঐতিহ্যবাহী টিকেট প্রিন্টিং প্রেস কলোনী হাই স্কুলের ১৭ বছর প্রধান শিক্ষকের দায়িত্ব পালনকারী প্রধান শিক্ষক মৃণাল কান্তি দাশ।

বিদ্যালয়ের সকল শিক্ষকদের নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক শ্রাবনী চৌধুরী, ফরিদা বেগম, মোঃ জয়নুল আবেদীন, মোঃ সাহাব উদ্দিন, মোঃ বাহার উদ্দিন, শিরিন সুলতানা, মো: মমিনুল হক, নাদিরা পারভিন, মিজানুল হাছান চৌধুরী, সুনম আলী, কাজী সাইফুন নাহার চৌধুরী, জান্নাতুল ফেরদৌস, তাহমিনা ইসলাম, অভিজিত সরকার, মোঃ আমিন হোসেন, রাধু বৈদ্য, তাহের খাতুন, মোঃ আব্দুর রহিম, মোঃ কাদির প্রমুখ। উল্লেখ মৃণাল কান্তি দাশ লোহাগাড়া চরম্বা উচ্চ বিদ্যালয়ে ১৯৮৯ থেকে ১৯৯৩ পর্যন্ত, এম.এইচ নুরুল আলম চৌধুরী হাই স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন ১৯৯৩ থেকে ১৯৯৯ পর্যন্ত, সাতকানিয়াস্থ মরফলা আর.এম. হাই স্কুলে ২০০০ থেকে ২০০৮ পর্যন্ত, ২০০৮ থেকে ২০২৪ইং পর্যন্ত টিকেট প্রিন্টিং প্রেস কলোনী হাই স্কুলে দায়িত্ব পালন করেন। পাশাপাশি পাহাড়তলী থানা বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও বাংলাদেশ স্কাউটস রেলওয়ে জেলা শাখার সহ-সভাপতি দায়িত্ব পালন করেন।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours