রোববার বহিষ্কার ৮ শিক্ষার্থী, অনুপস্থিত ৭ হাজার ৩৬৫

Estimated read time 0 min read
Ad1

এইচএসসি ও সমমানের পরীক্ষায় রোববার ১১ শিক্ষাবোর্ডে অনুপস্থিত ছিলেন ৭ হাজার ৩৬৫ জন শিক্ষার্থী। অনুপস্থিতির হার এক দশমিক ৫৫ শতাংশ। এছাড়া অসদুপায় অবলম্বনের দায়ে ৮ জনকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। আজ ৯টি শিক্ষাবোর্ডে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্থনীতির ১ম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রোববার ১১টি শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ৪ লাখ ৭৫ হাজার ৬১৫ জন। এর মধ্যে ৪ লাখ ৬৮ হাজার ২৫০ জন পরীক্ষার্থী অংশ নেন।

সবচেয়ে বেশি মাদ্রাসা শিক্ষাবোর্ডে ৩১২৬, কারিগরি শিক্ষাবোর্ড ১৩৬১, ঢাকা শিক্ষাবোর্ডে ৬৫৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ৪১৭, রাজশাহীতে ২২৪, বরিশালে ৭৪, সিলেটে ৩১৯, দিনাজপুরে ৫৮৫, কুমিল্লায় ২৭৭, ময়মনসিংহে ১৪৯ এবং যশোর শিক্ষাবোর্ডে ১৭৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে আজ সারা দেশে ৮ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার শিক্ষার্থীদের মধ্যে মাদ্রাসা শিক্ষাবোর্ডে ৫, কারিগরি শিক্ষাবোর্ডে ২ এবং ঢাকা শিক্ষাবোর্ডে ১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours