গাজীপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

Estimated read time 1 min read
Ad1

৫ জুন গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়,নাটমন্দির প্রাঙ্গণে করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলত, “বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হয় বিশ্ব পরিবেশ দিবস ২০২৪।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, চিত্র অংকন ও পুরস্কার বিতরণী

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন পৃথিবীতে প্রায় ১ লাখ উপরে প্রানী আছে,তার মধ্যে শ্রেষ্ঠ জীব হচ্ছে মানুষ, পরিবেশের ভারসাম্য নষ্ট করতেছে মানুষ, কারণ তারা গাছপালা কেটে বাড়িঘর, মিল ফ্যাক্টরি, কল কারখানা তৈরি করতেছে, গাছপালার কাটার কারণে অতি তাপমাত্রা এবং গরম বেড়ে যাচ্ছে, মানুষ হয়ে আমরা মানুষের ক্ষতি করতেছি, আমাদের বাড়ি চারপাশে যা কিছু আছে তাই হলো পরিবেশ, তাই পরিবেশ কে আমাদের সকলেরই রক্ষা করা উচিত,এবং আমরা যাতে যথাযথ ময়লা না ফেলি এটা ছোটকাল থেকে আমাদের শিক্ষা গ্রহণ করা উচিত, তাই পরিবেশ রক্ষা আন্দোলনের শুধু সরকারের পক্ষ থেকেই উদ্যোগ নিলে হবে না সাধারণ জনগণও এগিয়ে আসা উচিত।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর পুলিশ সুপার কাজী শফিকুল আলম, বিপিএম (বার), গাজীপুর মেট্রোপলিটন পুলিশ উপ-পুলিশ কমিশনার আবু তোরাব মোঃ শামসুর রহমান, গাজীপুর সরকারি মহিলা কলেজ সাবেক অধ্যক্ষ অধ্যাপক এম. এ বারী, ড. মোঃ সালমান, ভারপ্রাপ্ত সভাপতি বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)পাজীপুর, স্বাগত বক্তা রাখেন পরিবেশ অধিদপ্তর গাজীপুরে উপ-পরিচালক মোঃ নয়ন মিয়া,সভাপতি করেন মোঃ মামুনুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), পাজীপুর। গাজীপুরে বিভিন্ন স্কুলে ছাত্র ছাত্রীরা চিত্র অংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার ও গাছে চারা তুলে দেন প্রধান অতিথি।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours