সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন সম্পন্ন

Estimated read time 1 min read
Ad1

মুহাম্মদ ফরিদ উদ্দীন, সাতকানিয়া প্রতিনিধি: চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাননীয় প্রধানমন্ত্রীর মা ও শিশু স্বাস্থ্যের দীর্ঘদিন পরে উন্নয়ন কার্যক্রমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আরো এক ধাপ এগিয়ে গেল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনেকদিন পর ১৮ ফেব্রুয়ারী রোজ রবিবার পূনরায় একটি জরুরী সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়েছে উপজেলার মাদার্শা ইউনিয়নের জামাল সিকদার বাড়ীর নাছিমা আকতার একটি নবজাতক পুত্র সন্তান সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সম্পন্ন করেন, (নরমাল ডেলিভারির পাশাপাশি)। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম হওয়া শিশুর মা ও শিশু উভয়ই সুস্থ আছেন।

সার্জন ছিলেন জুনিয়র কনসালটেন্ট, ডা. দিলারা পারভীন (গাইনী এন্ড অবস) এবং মেডিকেল অফিসার, ডা. সাদিয়া তাবাসসুম, ডাঃ মোহাম্মদ সাজ্জাদুল আলম, এনেসথেসিষ্ট ছিলেন ডা. মাহবুব-উল আলম। সিনিয়র স্টাফ নার্সগনের মধ্যে ছিলেন তাহেরা বেগম, জয়নাব বেগম, জাহেদা আকতার, বিউটি আক্তার, মো: এমরান হোসাইন, মিডওয়াইফবৃন্দ ও অন্যান্য কর্মচারীগণ

সার্বিক সহযোগিতায় ছিলেন ডা. এ,টি,এম, মনজুর মোর্শেদ, আবাসিক মেডিকেল অফিসার এবং অত্র স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা/কর্মচারীবৃন্দ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. কে,এম,আবদুল্লাহ-আল-মামুন, সাতকানিয়া চট্টগ্রাম।

সিজারিয়ান অপারেশনে পুনরায় চালু করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন ডা. মো: মহিউদ্দিন, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রাম এবং ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, সিভিল সার্জন, চট্টগ্রাম ধন্যবাদ জানান।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours