২০ কোটি টাকায় আ.লীগের মনোনয়নের আশ্বাস দিতেন বাবা-মেয়ে

Estimated read time 1 min read
Ad1

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দেওয়ার কথা বলে মনোনয়ন প্রত্যাশীদের কাছে ২০ কোটি টাকা দাবি করত একটি চক্র।

চক্রটির সদস্যরা নিজেদের প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনের ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পরিচয় দিতেন। সম্প্রতি এমন অভিযোগের ভিত্তিতে চক্রের মূল হোতা বাবা-মেয়েকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

গ্রেফতাররা হলেন মো. ইয়াসিন (৪৬) ও তার মেয়ে সুরাইয়া ইয়াসমিন (২২)।  আজ শুক্রবার সকালে নোয়াখালী থেকে তাদের গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরা বিভাগ।

এরপর দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি প্রধান বলেন, নির্বাচনকে সামনে রেখে সক্রিয় হতে শুরু করেছে প্রতারকচক্র। তারা প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পরিচয় দিয়ে নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে।

ডিবি কর্মকর্তা হারুন বলেন, ‘২০ কোটি টাকা বলায় এই মনোনয়ন প্রত্যাশী বিষয়টি দলের একজন কেন্দ্রীয় নেতাকে অবহিত করেন। পরে তিনি আমাদের কাছে অভিযোগ করেন যে, একটি প্রতারকচক্র গণভবনের নাম ব্যবহার করে এমন একটি প্রতারণার চেষ্টা করছে। সেই ফোন কল করা ব্যক্তিকে নোয়াখালী থেকে আটক করা হয়।’

তিনি বলেন, ‘গ্রেফতার করার পর গোয়েন্দা পুলিশ দেখতে পায়, চক্রটি বাবা ও মেয়ে মিলে গড়ে তুলেছে। মেয়ে ও বাবা দুজনে মিলে বিভিন্ন জনকে ফোন করেন। তারা প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনের বিভিন্ন কর্মকর্তাদের নাম ব্যবহার করছেন। গ্রেফতার শেষে উদ্ধার হওয়া মোবাইলে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগের রেকর্ড পাওয়া গেছে।’

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours