বাসে আগুন দিতে কর্মীদের নির্দেশ দেন বিএনপি নেতারা : ডিবিপ্রধান

Estimated read time 1 min read
Ad1

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, কর্মীদের প্রতি বিএনপি নেতাদের নির্দেশ- বাসে আগুন লাগাতে হবে। পরিবহনে আগুন দেওয়ার পর (ছবি/ভিডিও) তাদের বড় ভাইদের পাঠাতে হয়। সেই নেতারা আবার তাদের বড় ভাইদের কাছে এসব (প্রমাণ) পাঠায়।

আজ (২৭ নভেম্বর) রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রোববার (২৬ নভেম্বর) সন্ধ্যা সাতটা ৩৫ মিনিটে যাত্রাবাড়ীর কাজলা এলাকায় মৌমিতা পরিবহনের বাসে আগুন দেওয়ার সময় যুবদলের চার নেতাকে হাতেনাতে গ্রেপ্তার করে ডিবি ওয়ারী বিভাগ। এ নিয়ে সংবাদ সম্মেলন করে ঢাকা মাহনগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বাসে আগুন দেওয়ার সময় গ্রেপ্তার হওয়া যুবদলের চার নেতা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ২০ নম্বর ওয়ার্ড যুবদলের সেক্রেটারি মো. দুলু (৪৪), ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সদস্য মো. জয়নাল আবেদীন (৩৮), মো. আব্বাস আলী (৩২), মো. আব্দুল লতিফ বিপ্লব (৩৩)।

ডিবিপ্রধান বলেন, গ্রেপ্তার হওয়া যুবদলের চার নেতা এর আগে কোথাও আগুন লাগিয়েছে কি না তা রিমান্ড শেষে জানা যাবে। তাদের সাথে আরও কে কে জড়িত তা জেনে সবাইকে আইনের আওতায় আনা হবে। গ্রেপ্তার হওয়া সবাই যুবদলের নেতা বলে স্বীকার করেছেন। তাদের পদ-পদবিও আছে। তারা যে আগুন লাগিয়েছে তা অন্যান্য নেতাদের ছবি তুলে পাঠিয়েছে।

তিনি বলেন, কয়েকদিন আগে যুবদলের নেতা আবু সাইদ মিন্টুকে গ্রেপ্তার করার পর আমাদের কাছে এবং আদালতেও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে- যুবদলের নেতারাই এসব ককটেল বানাচ্ছে। কুমিল্লা এবং সীতাকুণ্ড থেকে তারা এসব ককটেলের উপাদান নিয়ে আসে। এসবের জন্য টাকা দেয় যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

নিজস্ব প্রতিবেদক https://khoborbangla24.net

বিশ্বজুড়ে দেশের খবর

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours